স্লোভাকিয়া বেতন কত


স্লোভাকিয়া বেতন কত প্রশ্নটি অনেকের কাছে অজানা। বেকার জীবন থেকে মুক্তি পেতে কাজের সন্ধানে মানুষ এখন পাড়ি দিচ্ছে প্রবাস জীবনে। প্রবাস জীবনে যাওয়ার আগে আপানকে অবশ্যই সিধান্ত নিতে হবে যে আপনি কোন দেশে যাবেন। কারন আপনার ইচ্ছা ও কাজের বিজ্ঞপ্তির উপর নির্ভর করে যে আপনি কোথায় কাজের উদ্দেশ্য যাবেন। আজকের এই আলোচনায় আমরা আপানাকে স্লোভাকিয়া বেতন কত ,স্লোভাকিয়া  ভিসা আবেদন,স্লোভাকিয়া  যেতে কি ভিসা লাগবে ও স্লোভাকিয়া  সম্পর্কে বিস্তারিত তথ্য জানাবো। সেহেতু পোস্টটি শেষ অবধি মনোযোগ সহকারে পড়ুন। 

স্লোভাকিয়া সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য

স্লোভাকিয়া  ইউরোপের একটি দেশ। এই দেশটি ইউরোপের একটি প্রজাতান্ত্রিক দেশ। আপনি শুনে অবাক হবেন যে এই দেশটি জনসংখ্যা মাত্র ৫০ লক্ষ। প্রাকৃতিক সৌন্দর্যের কথা যদি বলা যায় তাহলে বলা যায় এই দৃষ্টিকে অপরূপ সৌন্দর্যের একটি দেশ। পৃথিবীর অনেক দেশ থেকে স্লোভাকিয়ায় কাজের উদ্দেশ্যে অনেক মানুষ বিদেশে দিয়ে থাকে। আসুন আমরা জেনে নি স্লোভাকিয়া বেতন কত 

স্লোভাকিয়া বেতন কত

স্লোভাকিয়া  ইউরোপের একটি দেশ। অনেক প্রবাসীর ইচ্ছা থাকে স্লোভাকিয়া তে কাজ করার। স্লোভাকিয়া তে বাংলাদেশি টাকার হিসেবে প্রতি মাসে বেতন কমপক্ষে ৭০ হাজার টাকা হয়ে থাকে। তবে কাজের উপর নির্ভর করে বেতন ৭০ হাজার টাকা থেকে শুরু করে মাসে ১ লক্ষ পর্যন্ত হয়ে থাকে। আপনি যদি শ্রমিক হিসেবে যান ওখানে কোন প্রতিষ্ঠানে বা কোম্পানিতে আপনি তাহলে এমন বেতন পেতে পারেন। 

স্লোভাকিয়া যেতে কি ভিসা লাগবে

হ্যাঁ স্লোভাকিয়া  যেতে আপনার ভিসা প্রয়োজন হবে। আপনার ভিসার মেয়াদ যদি কম হয়ে থাকে তাহলে আপনাকে অবশ্যই ভিসার মেয়াদ বৃদ্ধির জন্য আবেদন করতে হবে। 

আরও পড়ুন: বসনিয়া বেতন কত

স্লোভাকিয়ার কাজের ভিসা আবেদন

স্লোভাকিয়া তে কাজ করার জন্য আপনার অবশ্যই কাজের ভিসা থাকতে হবে। স্লোভাকিয়ার কাজের ভিসা আবেদন করতে যা প্রয়োজন হবে তা নিম্নরূপ(ধারণা মাএ):

  • পাসপোর্ট: আপনার পার্সপোর্টের মেয়াদ কমপক্ষে ৬ মাস হতে হবে ও এটি পুনরায় নবায়ন করতে হবে দ্রুত।  তবে আপনার পার্সপোর্ট এর আসল বা আরেকটি অনুলিপি (কপি) প্রয়োজন হবে। 
  • ভিসা আবেদনপত্র: ভিসার  আবেদনপত্র অবশ্যই সঠিকভাবে পূরণ করতে হবে সঠিক তথ্য প্রদান করে। সবশেষে আপনাকে ভিসা আবেদনপত্রে স্বাক্ষর করতে হবে। 
  • ফটোগ্রাফ: সম্প্রতিতে তোলা হয়েছে যেমন এক মাসের মধ্যে তোলা দুই কপি পাসপোর্ট সাইজের ছবি আপনাকে প্রদান করতে হবে। ছবিতে অবশ্যই আপনাকে স্পষ্ট দেখা যায় এমন হতে হবে। 
  • ফরোয়ার্ডিং লেটার: আপনি স্লোভাকিয়া  যে কোম্পানি বা প্রতিষ্ঠান কর্তৃক নিয়োগ লাভ করেছেন সে কম্পানির একটি ফরোয়ার্ডিং লেটার আপনার প্রয়োজন হবে। 
  • ব্যক্তিগত ব্যাঙ্ক স্টেটমেন্ট: আপনার বর্তমানের ছয় মাসের লেনদেন এদের একটি ডকুমেন্ট প্রয়োজন হবে। ডকুমেন্টটি অবশ্যই ব্যাংকের কর্মকর্তা কর্তৃক স্বাক্ষরিত হতে হবে। 
  • আপনি স্লোভাকিয়া তে যেহেতু কাজের উদ্দেশ্যে যাচ্ছেন সেহেতু কাজ করার সময় তথা অবস্থান করার সময় আপনি অবস্থাকালীন সময়ে  অনুপস্থিত থাকবেন না তার একটি সত্যায়িত বা প্রত্যয়িত চিঠি আপনার নিয়োগকর্তা কর্তৃক।

এসকল ডকুমেন্টস ছাড়াও আরো কিছু ডকুমেন্টস আপনার প্রয়োজন হবে যা আপনি আবেদন পএে দেখে নিতে পারবেন। তাছাড়া আপনি বিস্তারিত https://visathing.com থেকে জানতে পারবেন। 

স্লোভাকিয়ায় প্রবেশের জন্য আপনার কি কোভিড পরীক্ষা প্রয়োজন

স্লোভাকিয়া য় প্রবেশের জন্য আপনার কোভিড পরীক্ষা প্রয়োজন হবে। করোনা পরবর্তী সময়ে করোনা যাতে ছড়িয়ে না পড়েস সেহেতু আপনার কোভিড পরিক্ষা করে তার ডকুমেন্টস প্রদান করতে হবে। 

আরও পড়ুন: বুলগেরিয়া বেতন কত

FAQ

স্লোভাকিয়া র সীমান্তবর্তী দেশ কোনটি?

পোল্যান্ড,অস্ট্রিয়া,হাঙ্গেরি,ইউক্রেন হলো স্লোভাকিয়া র পার্শ্ববর্তী দেশ। 

স্লোভাকিয়া  মুদ্রার নাম কি?

ইউরো হলো স্লোভাকিয়া  মুদ্রা। 

বাংলাদেশি টাকায় স্লোভাকিয়া বেতন কত  সর্বনিম্ন?

বাংলাদেশি টাকায় স্লোভাকিয়ার সর্বনিম্ন বেতন ৭০ হাজার টাকা। 

স্লোভাকিয়ার রাজধানীর নাম কী?

ব্রাতিস্লাভা

শেষ কথা

আশা করি আমরা, স্লোভাকিয়া বেতন কত ও  এ সম্পর্কে বিস্তারিত তথ্য জানাতে পেরেছি। ইউরোপের যে কোন দেশে নতুন অবস্থায় আপনার প্রত্যাশিত বেতন নাও পেতে পারেন। তবে কয়েক মাস পর যখন সে দেশের ভাষা ও সংস্কৃতি রপ্ত করতে পারবেন তখন বেশি আয় করা সম্ভব। তাছাড়া কাজের স্কিল ও মান বাড়লে বেতন ও বাড়বে। পোষ্টটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। 

ইউরোপের ভিসা ও বেতন নিয়ে আরও পড়ুন:

মন্টিনিগ্রোতে বেতন কত

সার্বিয়া সর্বনিম্ন বেতন কত? সার্বিয়ার ওয়ার্ক পারমিট পাবেন যেভাবে

কসোভো বেতন কত? যে ১০টি কারণে কসোভোতে বেতন ইউরোপের গড় বেতনের চেয়ে কম