মন্টিনিগ্রোতে বেতন কত


মন্টিনিগ্রো নামটি হয়তো আপনি শুনেছেন পূর্বে। হ্যাঁ বন্ধুরা বর্তমান সময়ে আমরা দেখতে পাচ্ছি যে, অনেক বাংলাদেশী ভাইয়েরা কাজের উদ্দেশ্যে মাল্টিনিগ্রোতে যেতে যাচ্ছেন। মন্টিনিগ্রোতে যাবার আগে আপনাকে অবশ্যই মাল্টিনিগ্রো দেশটি সম্পর্কে জেনে নিতে হবে। আপনি মন্টিনিগোতে কেমন বেতন পাবেন বা মন্টিনিগ্রো বেতন কত, মন্টিনিগ্রো কাজের ভিসা করতে কি প্রয়োজন হয় ও কতদিন সময় প্রয়োজন হয়। এটি আপনাকে অবশ্যই জেনে নিতে হবে। তাহলে আসুন আমরা এই সম্পর্কে বিস্তারিত আলোচনা শুরু করি। 

মন্টিনিগ্রো সম্পর্কে

মন্টিনিগ্রো হচ্ছে মূলত বলকান অঞ্চলের একটি দেশ। মন্টিনেগ্রোর  প্রাকৃতিক বৈচিএের অপরূপ রূপ বিরাজমান। ২০১১ সালের সর্বশেষ আদমশুমারির তথ্য অনুযায়ী মন্টিনেগ্রোর  জনসংখ্যা ৬২৫,৮৮৩ জন। মন্টিনিগ্রোর বর্তমান রাজধানীর নাম পোডগোরিচা। মন্টিনিগ্রো বলতে গেলে খুব সুন্দর একটি দেশ। এখানের মানুষেরা খুব সুন্দর বন্ধুত্বপূর্ণ ব্যবহার করে। 

মন্টিনিগ্রো কাজের ভিসা
মন্টিনিগ্রোর উপকূলীয় শহর কটর

মন্টিনিগ্রোতে বেতন কত

মন্টিনিগ্রো তে বেতন মূলত আপনার কাজের উপর নির্ভর করে থাকে। তবে যদি বেতনের কথা বলি তাহলে মন্টিনিগ্রোতে ৪০,০০০ হাজার টাকা মাসিক বেতন পেতে পারেন আর আপনি যদি ওভার টাইম করেন তাহলে ৬০,০০০ টাকা আয় করতে পারবেন প্রতিমাসে।

অবশ্য মন্টিনিগ্রোর নাগরিকরা সাধারণত গড়ে মাসপ্রতি ৯৯১ ইউরো বেতন পেয়ে থাকেন। সাধারণ শ্রমিকরা প্রথম অবস্থায় এই পরিমাণ উপার্জন করতে সক্ষম হতে পারার উদাহরণ বিরল বলেই প্রতীয়মান হয়।

মন্টিনিগ্রো কাজের ভিসা

মন্টিনেগ্রোতে কাজ করার জন্য আপনাকে অবশ্যই কাজের ভিসা থাকতে হবে। কাজের ভিসা বলতে আপনি অন্য দেশ থেকে ওই দেশে কাজ করতে যাচ্ছেন সেই ভিসা প্রয়োজন হবে। মন্ত্রী হতে কাজ করার জন্য অবশ্যই আপনাকে আপনার বৈধ আন্তর্জাতিক পাসপোর্ট ও ভিসা থাকতে হবে। মন্টিনেগ্রোতে মূলত সিজনাল  কাজের ভিসা বেশি দেখা যায় বা বা মন্টিনিগ্রোতে গ্রীষ্মকালে বেশি কাজ এর সন্ধান পাওয়া যায়।

মন্টিনিগ্রোতে কাজ করার ভিসা পাবার জন্য যা প্রয়োজন হবে।

  • আপনার পার্সপোর্ট এর আরেকটি অনুলিপি (কপি)
  •  ভিসা আবেদন
  • আপনার পার্সপোর্ট সাইজের দুইটি ছবি। 
  • আপনার লেনদেনের হিসাব( ব্যাংক স্টেটমেন্, আয়কর রিটার্ন) এর সত্যায়িত ছবি। 
  • আপনি মন্টিনিগ্রোতে কাজ করার সময় তথা অবস্থান করার সময় আপনি অবস্থাকালীন সময়ে  অনুপস্থিত থাকবেন না তার একটি সত্যায়িত বা প্রত্যয়িত চিঠি আপনার নিয়োগকর্তা কর্তৃক। 

আরও পড়ুন: কসোভো বেতন কত? যে ১০টি কারণে কসোভোতে বেতন ইউরোপের গড় বেতনের চেয়ে কম

শেষ কথা

আশা করি আমরা আপনাকে মন্টিনিগ্রো সম্পর্কে, মন্টিনিগ্রো বেতন কত,মন্টিনিগ্রো কাজের ভিসা সম্পর্কে জানাতে পেরেছি। আমরা চেষ্টা করেছি সঠিক তথ্য আপনার সামনে উপস্থাপন করার । মন্টিনিগ্রো বেতন কত পোস্টটি শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আমাদের অন্যান্য নিবন্ধ পড়ুন:

সার্বিয়া সর্বনিম্ন বেতন কত? সার্বিয়ার ওয়ার্ক পারমিট পাবেন যেভাবে

কসোভো বেতন কত? যে ১০টি কারণে কসোভোতে বেতন ইউরোপের গড় বেতনের চেয়ে কম

পৃথিবীর রাজধানী নামে পরিচিত যে শহর

ট্রয় নগরী কোথায় অবস্থিত