বাংলা মুভি দেখার জন্য সেরা ১০টি ওয়েবসাইট


বাংলা মুভি দেখার ওয়েবসাইট সম্বন্ধে বিস্তারিত জানা নেই অনেকেরই। তদুপরি বর্তমান কর্মব্যস্ততা – সময়ের অভাব – স্থান – কাল এর পরিস্থিতি জন্য টেলিভিশন চালিয়ে সিনেমা  দেখা হয়ে ওঠেনা। অথবা টেলিভিশনে নির্দিষ্ট সময় – চ্যানেল –  দিনে সিনেমা চালানো হয় । আপনার পছন্দের মুভি দেখতে হলে  চ্যানেল কর্তার দয়ার উপর নির্ভর করতে হয় । তাহলে কি আপনার পছন্দের আর সময় অনুযায়ী মুভি দেখবেন না ?

 

Table of Contents

 

অবশ্যই দেখবেন আর তার জন্যই বিভিন্ন অ্যাপ্লিকেশন অথবা  ওয়েবসাইট এর সৃষ্টি। এছাড়াও  বর্তমান যুগে ওয়েব সিরিজের রমরমা । এছাড়াও এই অ্যাপ্লিকেশন অথবা ওয়েবসাইট গুলিতে দুর্দান্ত সব ওয়েব সিরিজ রিলিজ হয় ।  যেগুলি টেলিভিশনে দেখা যায় না । এই অ্যাপ্লিকেশন অথবা ওয়েবসাইট গুলিতে যে শুধু মুভি দেখা যায় তাই নয়। তার সাথে ওয়েব সিরিজ , নিউজ , মিউজিক , টিভি শো প্রায় সব প্রকার এন্টারটেইনমেন্ট এর জন্য সর্বদা হাজির এই এই ওয়েবসাইট এবং অ্যাপ্লিকেশনগুলি। এই নিবন্ধে বাংলা মুভি কিংবা সিনেমা দেখার কিছু Top Movie Download site Name List তালিকাভুক্ত করা হল :

(১) Jio Cinema application

Jio_Cinema

বাংলা মুভি ছাড়াও এই ওয়েবসাইটটিতে আপনার পছন্দের টিভি শো , রিয়ালিটি শো , মিউজিক ভিডিও ,জিও শর্টস এবং আরো অনেক কিছু দেখতে পারেন । তাছাড়াও লেটেস্ট  ব্লকবাস্টার  হলিউড এবং বলিউড মুভির বিশাল কালেকশন  আছে ।  বাচ্চাদের জন্য Disney section আছে । এই ওয়েবসাইটটিতে Bengali , English , Hindi , Marathi , Tamil ,Telugu , Panjabi , Gujrati , Malayalam , Bhojpuri , Kannada সহ ১১ টি ভাষা উপলব্ধ ।অনলাইন দেখতে পারেন তাছাড়াও খুব সহজেই ডাউনলোড করে অফলাইনও দেখতে পারেন । তবে অবশ্যই আপনাকে Jio কাস্টমার হতে হবে । এর ইন্টারেস্টিং ফিচারস এবং ব্যবহার জন্যে এই লিংকে ভিজিট করুন ।

https://www.jio.com/en-in/apps/jio-cinema

যারা Android ডিভাইস ব্যবহার করেন তারা খুব সহজেই   Google Playstore থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।

 iOS ডিভাইস ব্যবহারকারীরা খুব সহজেই Appstore থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।

Samsung Z2  ডিভাইস ব্যবহার করেন তারা খুব সহজেই Tizen Store থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।

 

(২) Index of

Index of লিখে সার্চ করলে সার্চ বার এ index of ( Hindi movie 2019 or English movie 2020 ete..) দেখাবে । আপনার পছন্দ অনুযায়ী বাছাই করে ক্লিক করলে অনেক মুভির লিস্ট আসবে । অথবা ডাইরেক্ট Index of (your movie name) লিখে সার্চ দিলেও কাঙ্ক্ষিত মুভির লিষ্ট আসবে । সেই মুভিতে ক্লিক করলেই ডাইরেক্ট মুভি লিঙ্ক আসবে ওখানে ক্লিক করলেই ডাউনলোড হয়ে যাবে। এই ওয়েবসাইট থেকে মুভি ডাউনলোড করা খুবই সহজ । বাংলা মুভি ছাড়াও অন্যান্য ভাষার সিনেমাও আছে।

Index_of

উদাহরণস্বরূপ এই লিংকে ক্লিক করে দেখতে পারেন।

আরও পড়ুন: বলিউডের আলোচিত কয়েকটি কমেডি সিনেমা

 

(৩) Torrents

TorrentMovies

বাংলা মুভি দেখার জন্য সার্চ বার এ torrentz2eu.in লিখে সার্চ করলেই অন্য একটি পেজ ওপেন হবে ওখানে সার্চ বার আসবে ,সেখানে পছন্দের মুভি টাইপ করে সার্চ করতে হবে । সার্চ করার পর Total Result : (36 suppose) আসবে । তারমধ্যে seeds নম্বর যেটাই বেশি থাকবে সেটা ডাউনলোড করতে হবে । মোবাইল এবং কম্পিউটার উভয় ডিভাইস এই এই ওয়েবসাইটটি উপলব্ধ। গেম , ওয়েব সিরিজ , এপ্লিকেশন , সফটওয়্যার , মুভি , মিউজিক ভিডিও , মিউজিক।

 

(৪) Hotstar

hotstar

Hotstar স্টার ইন্ডিয়া কোম্পানি দ্বারা পরিচালিত । মুভি , টিভি শো , স্পোর্টস , রিয়ালিটি শো এবং বাচ্চাদের Disney section আছে যেখানে বাচ্চাদের  কার্টুন এবং মুভি ডাউনলোড করা যায়। পেইড , নন – পেইড উভয় সার্ভিস আছে । ওয়েব, এন্ড্রয়েড, আইওএস, ফায়ারটিভি এবং অ্যাপল টিভি প্ল্যাটফর্মে খুব সহজেই এই ওয়েবসাইটটি করা  ব্যবহারযোগ্য । এই ওয়েবসাইটটি  ইংরেজি , বাংলা , হিন্দি , তামিল , তেলেগু , মালায়ালাম , গুজরাটি , মারাঠি , কন্নড় সহ নয়টি ভাষায় উপলব্ধ।

হটস্টার অ্যাপ্লিকেশনটি ইন্ডিয়া , ইউনাইটেড কিংডম এবং কানাডায় উপলব্ধ ।

আরও পড়ুন-বাংলা বই: অনলাইনে যেসব সাইটে পাবেন বাংলা বই, পত্রিকা ও ম্যাগাজিন

 

(৫) YouTube

YouTube

YouTube নিয়ে আলাদা করে কোনো কিছু বলার প্রয়োজন হয় না । এটি বর্তমানে সবচেয়ে  জনপ্রিয় ওয়েবসাইট এন্টারটেইনমেন্ট এবং কমার্শিয়াল  ও সহজ  মাধ্যম বটে ।   সার্চ বারে মুভির নাম টাইপ করে সহজেই প্লে অনলাইন দেখা যায় । চাইলে ইউটিউবে লাইব্রেরীতে অফলাইন ডাউনলোড করে সেভ করা যায় ।  youtube সবচেয়ে জনপ্রিয় মাধ্যম মিউজিক ভিডিও , মিউজিক শুনতে পারবেন । ব্যক্তিগত চ্যানেল ওপেন করে ভিডিও আপলোড করা যায় ।  ইউটিউব আপনার ভাষা ও পছন্দ অনুযায়ী ব্যবহার করতে পারবেন ।

ইউটিউবে অফলাইন ডাউনলোড করা যায় অথবা অনলাইন দেখতে পারেন । তবে আপনি চাইলে ইউটিউব কোনো ভিডিও আপনার ডিভাইসে সেভ করে রাখতে পারেন পরবর্তী সময়ে দেখার জন্য। তবে কিভাবে ইউটিউব থেকে কিভাবে ডাউনলোড করে  আপনার PC অথবা ল্যাপটপে  সেভ করবেন চলুন দেখে নেওয়া যাক । Youtube থেকে পছন্দের মুভি , মিউজিক ,বা ভিডিও নীচে টাইটেল বার এ শেয়ার অপশন এ ক্লিক করে লিঙ্ক টা কপি করে নিতে হবে ওখান থেকে তারপর সেই লিঙ্কটা কপি করে savefrom.net ওয়েবসাইট এ লিঙ্কটা  পেস্ট করে ডাউনলোড অপশন এ ক্লিক করলেই পিসি বা ল্যাপটপ এ  ডাউনলোড হয়ে যাবে। এবার আপনার ইচ্ছে মত ফোল্ডারে রাখতে পারেন ।

 

(৬) Cineb.net

Cineb

ব্রাউজার এ Cineb.net লিখে সার্চ করলেই খুব সহজেই এই ওয়েবসাইটটি চলে আসবে । এই ওয়েবসাইটটি মোবাইল , ডেস্কটপ , ল্যাপটপ , ট্যাবলেট যেকোনো ডিভাইসে খুব সহজেই ব্যবহার করা যায় । মুভি বা যেকোনো শো দেখতে গেলেই  অ্যাডভার্টাইজ বিরক্ত করে ,এই ওয়েবসাইটটি অ্যাড ফ্রী ,কাজেই কোনরকম বিরক্তি ছাড়াই পছন্দের মুভি বা শো দেখুন । আমাজন প্রাইম , নেটফ্লিক্স  এর  সব এপিসোড সব মুভি এখানে দেখতে পারবেন ।  মেনু বাটন এ ক্লিক করে মুভি , টিভি শো ,জেনর্ , কান্ট্রি আরো সব অপশন আছে ।

আপনার পছন্দ অনুযায়ী বাছাই করুন । তাছাড়াও নির্দিষ্ট কোনো মুভি বা টিভি শো দেখতে চাইলে সেই কীওয়ার্ড টাইপ করলেই সেটি চলে আসবে । কান্ট্রি সিলেক্ট করে যেকোনো দেশের মুভি দেখতে পারেন । পছন্দের মুভিতে ক্লিক করে । প্লে তে ক্লিক করে খুব সহজেই মুভি দেখতে পারবেন । প্লে অপশন এ ক্লিক করে প্লে না হলে নীচে vidcloud 2 অপশন ক্লিক করলে প্লে হয়ে যাবে । খুব সহজেই যেকোনো মুভি অনলাইন  দেখতে পারেন এই ওয়েবসাইটটিতে।

আমাজন প্রাইম , নেটফ্লিক্সের  সব ওয়েব সিরিজ , টিভি শো , মুভি দেখতে পারবেন ।

 

(৭) Amazon prime video image 15

amazon prime

Amazon থেকে খুব সহজেই আমাজন প্রাইম ভিডিও সেকশন থেকে মুভি , টিভি শো  ডাউনলোড করা যাবে । এটিতে  সাবস্ক্রিপশন নিতে হয় । এটিতে 4K ( UHD ) এবং হাই ডায়নামিক রেঞ্জের ভিডিও কোয়ালিটি পাওয়া যায় যদিও ডিভাইস এর উপর নির্ভর করে । মেইনল্যান্ড চায়না, ইরান , নর্থ কোরিয়া , সিরিয়া বাদ দিয়ে সর্বত্র বিশ্ব ব্যাপী এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা যায়। কোনো সময় ওয়াইফাই কানেকশন না থাকলে 48 hours এর জন্য রেন্ট দিয়ে ভিডিও ডাউনলোড করা যায় ।

আমাজন প্রাইম ভিডিও দেখার সুবিধা হল সাবস্ক্রিপশনের সাথে আরও কিছু বাড়তি সুবিধা পাওয়া যায়। আমাজন পণ্যে ফ্রি ডেলিভারি ছাড়াও আছে কিন্ডল বই কিংবা ম্যাগাজিন ও অডিবল। এছাড়া লাইভ টিভি, স্পোর্টস এবং অন্যান্য সিরিজ শো’ও অন্তর্ভুক্ত আছে। বাংলাদেশ, ভারত কিংবা বিশ্বের যেকোন দেশে বসবাসরত প্রবাসীরাও ফ্রি ট্রায়ালে ৩০ দিন দেখতে পারবেন আমাজন প্রাইম ভিডিও। সাবস্ক্রিপশনের জন্য ডেবিট বা কার্ড দরকার পড়বে।
তবে যেকোন সময় সাবস্ক্রিপশন বাতিল করা যায়। সাবস্ক্রিপশন বাতিল করলেও পূর্ণ ৩০দিন প্রাইম মুভি কিংবা ভিডিও দেখা যায়।

(৮) Netflix

Netflix

বর্তমানে নেটফ্লিক্স ওয়েব সিরিজ এবং মুভি, টিভি শো , অ্যানিমি ডকুমেন্টারি ও অন্যান্য এর জন্য জনপ্রিয় একটি মাধ্যম । netflex.com

ওয়েবসাইটে গিয়ে খুব সহজেই ওয়েবসাইট পেয়ে যাবেন । আপনার নেটফ্লিক্স একাউন্ট  সাইন ইন করে সাবস্ক্রিপশন নিয়ে  মুভি অফলাইন ডাউনলোড করতে রাখতে পারেন অথবা অনলাইন দেখতে পারেন । স্মার্ট ফোন , টিভি , ল্যাপটপ , ট্যাবলেট যেকোনো ডিভাইসে আপনার সময় অনুযায়ী ওয়ার্ল্ড ব্যাপী নেট ফ্লিক্স এ দেখতে পারবেন।

 

(৯) MxPlayer

Mx-Player

মুভি , মিউজিক, বাংলা ,ইংলিশ ,হিন্দি , তামিল তেলেগু, পাঞ্জাবি, মারাঠি, গুজরাটি , কন্নড় সহ  ১০ টি ভাষায় টিভি শো , মুভি , ওয়েব সিরিজ , নিউজ ,মিউজিক এর অনেক কালেকশন এই ওয়েবসাইটটিতে উপলব্ধ । আলাদা করে ২০০ অধিক টিভি চ্যানেল আছে যেখানে আপনি পছন্দের টিভি চ্যানেল শো দেখতে পারবেন । বাংলা মুভি দেখার জন্য এটি ভাল অ্যাপ কিংবা ওয়েবসাইট।

সার্চ বারে Mx Player টাইপ করে সার্চ দিলেই খুব সহজেই এই ওয়েবসাইটটি চলে আসবে । আপনার পছন্দের মুভি বা অন্য যেকোনো সিলেক্ট করে প্লে মুভি বা ভিডিও অনলাইনে করলেই দেখতে পারবেন।  পেইড, নন- পেইড উভয় সার্ভিস উপলব্ধ।

এমএক্স প্লেয়ারের  সাথে সম্প্রতি যুক্ত হয়েছে এমেক্স টকাটক। মূলত: টকটক অ্যাপ ভারতে নিষিদ্ধ হওয়ার পর থেকেই টকাটকের আবির্ভাব। এর কার্যক্রম টিকটকের মতই ভিডিও আপলোড, শেয়ার, ডাইনলোড এবং দেখার অ্যাপ। তবে Mx Player ওয়েবসাইট অথবা উভয় অ্যাপের সীমাবদ্ধতা হল পশ্চিমা দেশে অবস্থানরতরা সার্চ ইন্জিন থেকে অনেক ক্ষেত্রে সরাসরি দেখতে পান না। ভিপিএন দিয়ে অবশ্য দেখার সুযোগ আছে।

 

(১০) hoichoi

hoichoi

লেটেস্ট এবং আপকামিং বাংলা মুভি , টিভি শো দেখার জন্য hoichoi একটি অন্যতম ওয়েবসাইট । আপনার hoichoi একাউন্ট এ সাইন ইন করে সাবস্ক্রিপশন করে আনলিমিটেড বাংলা মুভি , ওয়েব সিরিজ , টিভি শো দেখতে পারবেন । পেইড নন – পেইড উভয় ভার্সন উপলব্ধ। মুভি দেখার ওয়েবসাইট হিসাবে বর্তমানে বাংলাদেশে হৈচৈ খুবই জনপ্রিয়।

তাছাড়া ও  eros now , zee5 অ্যাপ্লিকেশনে  বাংলা ওয়েব সিরিজ মুভি দেখতে পারবেন।

এই Top Movie Download site গুলি থেকে আপনি আপনার পছন্দের মুভি আপনার সময় মত দেখতে পারবেন । 

 

তথ্যসূত্র : গুগল উইকিপিডিয়া ইউটিউব ও অন্যান্য