বিশ্বের সেরা সিনেমা দেখুন বিনামূল্যে ১৬ মাস আনলিমিটেড!


বিশ্বের সেরা সিনেমা দেখুন বিনামূল্যে ১৬ মাস আনলিমিটেড! একদম জেনুইন! সিনেমাপ্রেমীদের জন্য দারুণ আনন্দের সংবাদ। সাগরপারের পাঠকদের জন্য আমাদের আজকের এই ফিচার। তাহলে জেনে নিন কীভাবে দেখবেন হলিউডের নতুন এবং পুরনো হিট সিনেমাসমূহ ফ্রিতে।

কীভাবে অনলাইনে দেখবেন সেরা সব প্রিমিয়ার সিনেমা?

অনলাইনে এখন সিনেমা দেখার অনেকগুলো ফ্রি সাইট রয়েছে। সেসব সাইটে কিছু পাইরেটেড সিনেমা হয়তো দেখা যায়। কিন্তু ফ্রি এইসব সাইটে প্রিমিয়ার সিনেমা তেমন একটা পাওয়া যায় না। এর কারন সার্চ ইন্জিন প্রভাইডার এইসব সাইটের বিরুদ্ধে কোন অভিযোগ আসা মাত্রই কঠিন ব্যবস্থা নেয়। সেক্ষেত্রে ভাল উপায় হচ্ছে গ্রাহক ফি দিয়ে তাদের সদস্য হওয়া। যেমন: নেটফ্লিক্স। লকডাউনের আগেও নেটফ্লিক্সে মেম্বারশীপ ট্রায়াল নেয়া যেত। কিন্তু লকডাউন তাদেরকে বিশ্বব্যাপী ব্যবসা বাড়ানোর বিরাট সুযোগ এনে দিয়েছে। তাই তাদের ওয়েবসাইটে এখন আর ট্রায়াল মেম্বারশীপ নেয়ার অপশন দেয় না। এক্ষেত্রে তাদের নতুন এক প্রতিযোগী অনলাইনে মুভি দেখার বড় এক অফার নিয়ে এসেছে। তবে এটা সরাসরি নয়।

মুভি ওয়েবসাইট মার্কেটে আসে ২০০৭ সালে। তারা বাছাইকৃত সিনেমা বা বিশ্বের সেরা সিনেমা তাদের প্লাটফর্মে সম্প্রচার করে। এই ওয়েবসাইটের অন্যতম বৈশিষ্ট্য হল প্রতিদিন একটি নতুন সিনেমা দেখানো হয় তাদের প্লাটফর্মে। বিশ্বের ১৯০টি দেশে অনুমোদন আছে তাদের ব্যবসা চালানোর। এছাড়া তাদের ওয়েবসাইট বিশ্বের যেকোন প্রান্ত থেকেই এক্সেস করা যায়।

সিনেমা
বিশ্বের সেরা সিনেমা দেখুন বিনামূল্যে ১৬ মাস আনলিমিটেড! ⓒ Google

মুভিতে সিনেমা দেখার সুবিধা কী কী?

মুভি অ্যাপ কিংবা ওয়েবসাইটে সিনেমা দেখার সুবিধা অনেক। প্রথমত: তাদের অ্যাপ ডাউনলোড করে আপনি মোবাইল ফোনে সিনেমা দেখার সুযোগ পাবেন। সেই ফোন থেকে মিররিং সুবিধার মাধ্যমে আপনি যে ছবি বা সিনেমা দেখতে চান তা বড় পর্দার টিভিতেও দেখতে পারবেন। স্মার্ট টিভিতে সরাসরি মুভি অ্যাপ ডাউনলোড করতে পারবেন। এছাড়া টিভি সম্প্রচারকারী ডিভাইস যেমন রুকু, আমাজন, গুগল ক্রোমকাষ্টসহ এজাতীয় সাপোর্টিং ডিভাইসে মুভি অ্যাপ ডাউনলোড করা যায়। উল্লেখ্য, উপরোক্ত ডিভাইসগুলোতে ইন্টারনেট কানেকশন থাকলে যেকোন পুরোনো টিভিকে স্মার্ট টিভিতে রূপান্তর করতে পারবেন। এছাড়া ল্যাপটপ, ডেস্কটপ, ট্যাবলেট ইত্যাদি ডিভাইসেও অ্যাপ কিংবা মুভির ওয়েবসাইটে লগিন করে দেখতে পারবেন বিশ্বের সেরা সিনেমা।

মুভির সদস্য হবেন যেভাবে:

মুভি অ্যাপ বা ওয়েবসাইটে গিয়ে মেম্বারশীপ অপশনে পাবেন ৭ দিনের ফ্রি টায়াল যা যেকোন সময় ক্যানসেল করা যাবে। এই ৭ দিন ট্রায়ালের পর মেম্বারশীপ ফি দিতে হবে যা কমপক্ষে দশ ডলার/ইউরো/পাউন্ড ষ্টার্লিং যে ভৌগলিক এলাকায় আপনি আছেন এর উপর ভিত্তি করে।

এটা হল সরাসরি বা সোজা পথে মুভির সদস্য হয়ে সিনেমা দেখার পদ্ধতি। তবে এই লেখায় আমরা যেহেতু বিকল্প উপায়ে সদস্য হয়ে বিনামূল্যে ১৬ মাস বিশ্বের সেরা সিনেমা দেখার উপায় বাতলে দিচ্ছি সেহেতু উপরের পন্থা অবলম্বন করার দরকার নেই।

যেভাবে বিনামূল্য সদস্য হয়ে ১৬ মাস মুভি দেখবেন

এবার আমরা দেখাচ্ছি কীভাবে বিনামূল্যে ১৬ মাস হলিউডের প্রিমিয়ার মুভি বা বিশ্বের সেরা সিনেমা দেখতে পারবেন তার উপায়। এই নিবন্ধে বর্ণিত উপায়গুলো অবলম্বন করে যে কেউ নতুন সিনেমা দেখার সুযোগ নিতে পারেন। যেহেতু আপনি এই পর্যন্ত পড়েছেন সেহেতু আপনি নিশ্চয়ই আগ্রহী। তাহলে জেনে নিন কীভাবে মুভির সদস্য হবেন ১৬ মাসের জন্য।

আরও পড়ুন: বাংলা মুভি দেখার জন্য কয়েকটি সেরা ওয়েবসাইট

আপনার যা লাগবে:

মুভির সদস্য হতে প্রথমত: আপনার ইমেইল আইডি এবং একটি পাসওয়ার্ড দিয়ে একাউন্ট খুলতে পারবেন। তবে সবচেয়ে বড় শর্ত হল পেমেন্ট প্রদানের বিষয়টি। যেহেতু এই ওয়েবসাইটটি পশ্চিমা বিশ্ব থেকে পরিচালিত একটি আন্তর্জাতিক প্রতিষ্টান। সেজন্য তাদের ফি প্রদানের বিষয়টি আন্তর্জাতিকভাবে স্বীকৃত পদ্ধতিতেই নির্ধারিত। যদিও আপনাকে একটি টাকাও প্রদান করতে হবে না। তবুও আপনার মেম্বারশীপ একাউন্ট তৈরির জন্য মাষ্টার কার্ড, ভিসা কার্ড (ডেবিট কিংবা ক্রেডিট) অথবা পে’পল একাউন্ট লাগবে।

জেনে নিন ১৬ মাস মুভি দেখার উপায়:

প্রথমত: মুভির ওয়েবসাইটের এই বিশেষ লিংকে গিয়ে ৩ মাসের জন্য ফ্রি-ট্রায়াল মেম্বারশীপ বেছে নিন। এখানে আপনার ডেবিট, ক্রেডিট কার্ড (ভিসা অথবা মাষ্টার) কিংবা পে’পল বৃত্তান্ত দিয়ে মেম্বারশীপ চূড়ান্ত করুন। এরপর আপনার একাউন্টের সেটিংস অপশনে গিয়ে সাবস্ক্রিপশনে ক্লিক করুন। সেখান থেকে ক্যানসেল মেম্বারশীপে ক্লিক করুন (ক্যানসেল করবেন না)। এরপর মুভি ওয়েবসাইট আপনাকে রাখার জন্য আরও একমাস ফ্রি ট্রায়াল বাড়িয়ে দিবে।

মুবি
Mubi: ⓒ Google

এরপর ভিজিট করুন স্ক্রিবিডির এই ওয়েবসাইট। এখানে সাধারনত গল্প, উপন্যাস, ম্যাগাজিন, একাডেমিক বইসহ সবধরনের অনলাইন বই-পুস্তক পাওয়া যায়। তাদের ওয়েবসাইটে আছে এক মাসের ফ্রি সাবস্ক্রিপশন। সেটি বেছে নিন। তবে এখানেও আপনার ব্যাংকিং তথ্যাবলী বা পেমেন্টস ডিটেইলস দেয়া লাগবে। তবে ভয় নেই। একমাসের মধ্যে যেকোন সময় ক্যানসেল করতে পারবেন।

এখন স্ক্রিবিডির একাউন্টে গিয়ে তাদের ডিসকাউন্ট পেজে ভিজিট করতে এখানে ক্লিক করুন। সেখান থেকে মুভির অফারটি নিন যেখানে বলা হয়েছে এক বছরের জন্য ফ্রি। কোড কপি করুন। এবার সেই কোড প্রয়োগ বা রিডিম করতে এখানে ক্লিক করুন। ব্যস হয়ে গেল। এবার আপনি পেয়ে গেলেন ১৬ মাস মুভি দেখার সুযোগ। সম্পূর্ন বিনামূল্যে!

যা মনে রাখা দরকার:

(১) স্ক্রিবিডির মেম্বারশীপ ট্রায়াল আপনি এখন ক্যানসেল করে নিতে পারেন। অথবা, ত্রিশ দিন সময়ের মধ্যে বাতিল করে নিলেই হবে। তারা আর আপনাকে চার্জ করবে না।

(২) মুভির সেটিংসে গিয়ে আপনার সাবস্ক্রিপশন কতদিনের জন্য ভ্যালিড বা কার্যকর সেটা দেখে নিন। সে অনুযায়ী আপনি ডায়েরী, ক্যালেন্ডার কিংবা মোবাইল ফোনের রিমাইন্ডার সেট করে রাখুন যাতে মেম্বারশীপ নির্দিষ্ট সময়ের মধ্যেই বাতিল করতে পারেন।

(৩) আপনার ইমেইলে লগিন করে মুভির লিংকে ক্লিক করে মেম্বারশীপ একাউন্ট অ্যাক্টিভেট করে নিতে হবে।

(৪) নির্দিষ্ট সময়ের আগে মেম্বারশীপ বাতিল করবেন না। একবার বাতিল করলে সাথে সাথে আপনার এক্সেস বন্ধ হয়ে যাবে। সময় বাড়ানোর আর কোন সুযোগ পাবেন না।

আরও পড়ুন: বাংলা মুভি দেখার জন্য সেরা ১০টি ওয়েবসাইট

কী রকম সিনেমা পাবেন মুভিতে?

অনলাইন সিনেমা প্লাটফর্মগুলোতে সাধারনত নতুন সিনেমা কিংবা ব্লকবাষ্টার দেখানো হয়। তবে মুভি একটু ব্যতিক্রম। একারনেই তারা মার্কেটে প্রতিযোগিতা করে টিকে আছে। তারা বিশ্বের সেরা সিনেমা রাখে তাদের পোর্টালে। সাধারনত ক্লাসিক, স্বতন্ত্র এবং আর্টফিল্ম ধাঁচের ছবিগুলো দেখানো হয় এখানে।

বেশি বাজেটের কারনে নেটফ্লিক্স কিংবা আমাজন প্রাইম সবসময় ঝুঁকে থাকে নতুন ফিল্ম দেখানোর প্রতিযোগিতার। মুভি সেই প্রতিযোগিতায় না গিয়ে তাদের নিজস্ব ষ্ট্র‍্যাটেজী অনুসারে বিশ্বের সেরা সিনেমা বাছাই করে। সেক্ষেত্রে পশ্চিমা সিনেমা বাজারে প্রদর্শক হিসাবে তারা যে খুব একটা পিছিয়ে আছে একথা বলার সুযোগ নেই।

শেষ কথা: অনলাইনে বিনামুল্যে মুভি দেখার অনেক উপায় হয়তো আছে। তার অনেকগুলোই আবার বৈধ নয়। আবার কিছু ওয়েবসাইট অনেক পুরনো বস্তাপচা ছবিতে সয়লাব থাকে। সেগুলোর বাইরে মুভির সদস্য হয়ে ১৬ মাস বিনামূল্যে বিশ্বের সেরা সিনেমা দেখার সুযোগ পাওয়াটা অভাবিত। যেহেতু বড় পর্দার টিভিতেও মুভি অ্যাপের মাধ্যমে সিনেমা দেখা যায়। সিনেমাপাগল দর্শক এই সুযোগকে কাজে লাগিয়ে অনলাইন বিনোদনে যোগ করতে পারেন এক ভিন্ন মাত্রা।

বদরুল হোসেন বাবু: ফ্রি-লেন্স লেখক ও ব্লগার।