কার্গো: লন্ডন থেকে বাংলাদেশে পার্শ্বেল পাঠাবেন যেভাবে


কার্গো’র মাধ্যমে লন্ডনে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের অনেকেই দেশে থাকা পরিবার পরিজনের কাছে উপহার দ্রব্যাদি কিংবা প্রয়োজনীয় মালামাল পাঠাতে চান। আজকে আমরা জেনে নেবো লন্ডন থেকে বাংলাদেশে কার্গো কিংবা অন্য উপায়ে পার্শ্বেল পাঠাবেন যেভাবে।

যুক্তরাজ্যের রাজধানী লন্ডন কিংবা যেকোন স্থান থেকে ছোট পার্শ্বেল পাঠানোর সহজ উপায় হচ্ছে রয়্যাল মেইল বা পোষ্ট অফিস থেকে পাঠানো। যেকোন মালামাল পাঠানোর সময় আপনি যদি তাদের পণ্য বীমা নিরাপত্তাসহকারে পাঠান তাহলে আপনার মালামাল যদি ক্ষতিগ্রস্থ হয় কিংবা প্রাপকের কাছে না পৌঁছায় তাহলে আপনি ক্ষতিপূরণ পাবেন।

পোষ্ট অফিস ছাড়াও যেকোন কুরিয়ার সার্ভিস ব্যবহার করেও আপনি প্রয়োজনীয় দ্রব্যাদি বাংলাদেশে পাঠাতে পারবেন। এটা কিছুটা ব্যয়বহুল হলেও আপনার পার্শ্বেল প্রাপকের কাছে দ্রুত পৌঁছে যাবে। এখানেও আছে ডেলিভারী ক্ষতিগ্রস্থ কিংবা হারিয়ে গেলে ক্ষতিপূরণ পাবার ব্যবস্থা।

লন্ডনসহ যুক্তরাজ্যের বড় কিছু শহরে যারা বসবাস করেন তাদের জন্য সবচেয়ে সহজ উপায় হলে কার্গো সার্ভিস। গুগলে সার্চ দিলেই আপনার নিকটস্থ কার্গো সার্ভিসের ঠিকানা জেনে নিতে পারবেন। এসব কার্গো সার্ভিস সর্বনিম্ন ১০ কেজি ওজনের পার্শ্বেলের জন্য কমপক্ষে £৬ করে চার্জ্য করে। ১০ কেজির নীচে হলে £৭ থেকে শুরু হয়।

বাংলাদেশে আপনার কাঙ্ক্ষিত গন্তব্যে পৌঁছানোর জন্য এইসব কার্গো সার্ভিস সুন্দরবন কিংবা এসএ পরিবহনের কুরিয়ার সার্ভিস ব্যবহার করে। তবে কার্গোতে মালামাল পাঠানোর ক্ষেত্রে ঝুঁকি হল ক্ষেত্রবিশেষে এক মাসেরও বেশি সময় লাগে ডেলিভারী পৌঁছাতে।

আরও পড়ুন: যুক্তরাজ্যের পাঁচটি সেরা ক্যাশব্যাক ব্যাংক একাউন্ট