হেঁটেই নিন লাখ টাকা! সাথে আরও বোনাস!


শিরোনাম দেখে চমকে উঠেছেন নিশ্চয়ই। শুধু হেটেই লাখ টাকা! এও কী সম্ভব? নিশ্চয়ই চটকদার কিছু। আকর্ষনীয় কথা বলে পরিশেষে বিভ্রান্তির জালে আটকানো। আদতে সে রকম কিছুই না। এটা সত্যি। শুধু হেটেই আপনি পাবেন লাখ টাকা। সাথে মিলবে আরও অনেক রকমের বোনাস। এর জন্য নিয়মিত কিছুটা সময় হাটতে হবে। হেঁটেই নিন লাখ টাকা ।

বেশিরভাগ লোকজন শরীরচর্চায় উৎসাহী নন। ঘরে বসে টেকওয়ে ফুড অর্ডার দিলেই ২০ মিনিটের মধ্যে ডেলিভারি ম্যান খাবার নিয়ে উপস্থিত। এইসব হাই ক্যালরীযুক্ত খাবার খেয়ে আর নিয়মিত হাঁটাচলা না করার কারনে সাধারন লোকজনের স্থুলতা বা মোটা হয়ে যাওয়াটা একটা বড় সমস্যা হয়ে দেখা দিয়েছে।

লোকজনকে নিয়মিত ব্যায়াম এবং হাঁটাচলায় উৎসাহী করতে পশ্চিমা বিশ্বের সরকারগুলো নিয়মিত বিভিন্ন রকম কর্মসূচী নিয়ে থাকে। হাঁটাচলায় উৎসাহ প্রদানের জন্য রাস্তাঘাট, পার্ক ইত্যাদি ঝকঝকে পরিষ্কার করে রাখা হয়। আয়োজন করা হয় ম্যারাথন দৌঁড় সহ বিভিন্ন রকমের ইভেন্ট।  

 

হেঁটেই নিন লাখ টাকা!

 

এছাড়া বিভিন্ন বেসরকারী সংস্থাও এগিয়ে আসে বিভিন্ন কর্মসূচী নিয়ে। এরকমই একটি সংস্থা মানুষের মধ্য়ে স্বাস্থ্য ও ফিটনেস সচেতনতা বাড়াতে একটি উদ্যাগ নিয়েছে। তারা বাজারে এনেছে একটি অ্যাপ যার মাধ্যমে আপনার প্রতিদিনের হাঁটাচলা রেকর্ড হবে। নির্দিষ্ট সংখ্যক পদক্ষেপের জন্য আপনি সেই অ্যাপেই পাবেন একটি ডিজিটাল কয়েন। এই রকম বিশ হাজার কয়েন জমাতে পারলেই আপনার জন্য এক হাজার ডলার পুরষ্কার (প্রায় লাখ টাকার কাছাকাছি)। আলোচিত এই অ্যাপটির নাম সুইট কয়েন

কাদের জন্য এই লাখ টাকার অফার

বিশ্বব্যাপী অনেকগুলো দেশ এই অফারের আওতাভুক্ত হয়েছে। আমেরিকা-কানাডা, যুক্তরাজ্যসহ ইউরোপের প্রায় সবগুলো দেশ, অষ্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, মধ্যপ্রাচ্য়ের দেশগুলো, সিঙ্গাপুর, ভিয়েতনাম, হংকং, থাইওয়ানসহ আরও কিছু দেশে বসবাসরত যেকেউ সুইট কয়েনের এই অফারের সুযোগ ‘হেঁটেই নিন লাখ টাকা’ ।

সুইট কয়েন পাবার নিয়ম কী?

সুইট কয়েন পাবার জন্য শুধুই হাঁটতে হবে আপনাকে।

মোবাইলের অ্যাপটি অন করে কিংবা সেটিংসে গিয়ে সার্বক্ষনিক চালু রাখার অপশন সেট করলে এটা স্বয়ংক্রিয়ভাবে আপনার হাঁটাচলা রেকর্ড করবে। আপনার হাঁটার সময় আপনার প্রতিটি পদক্ষেপ এই অ্যাপ গুণনা করবে। ১০০০ পদক্ষেপ বা পাড়ার জন্য আপনি পাবেন ১ সুইট কয়েন। একদিনে আপনি সর্বোচ্চ ২০ কয়েন সংগ্রহ করতে পারবেন। হাঁটা ছাড়াও এই অ্যাপে কিছু বিজ্ঞাপন দেখানো হয়। সেগুলো দেখলে আপনি কিছু কয়েন পাবেন। বন্ধু-বান্ধব কিংবা পরিচিতজনকে এই অ্যাপ রেফার করার মাধ্যমে আপনি আরও কিছু পয়েন্ট পাবেন যা থেকে হেঁটেই নিন লাখ টাকা ।

 

সুইটকয়েন

 

সুইট কয়েন এই অ্যাপের নিজস্ব মুদ্রা। আগামীতে এই মুদ্রা স্ক্রিপ্টো কারেন্সীতে রূপান্তর করার উদ্দেশ্য নিয়ে কাজ করছেন এই অ্যাপের কতৃপক্ষ। তবে এই মুহুর্তে সুইট কয়েন দিয়ে সরাসরি কিছু পণ্য কিংবা সেবা কিনে নেয়ার সুযোগ থাকছে। যেমন বিভিন্ন রকম ভোগ্য পণ্য কিংবা জিমের মেম্বারশীপ, অনলাইন কোর্স, টিভি প্যাকেজ ইত্যাদি। এই পরিষেবা বিভিন্ন দেশের স্থানীয় স্পন্সর অনুযায়ী উপলব্ধ হয়ে থাকে।

সরাসরি সুইট কয়েনের দাম প্রচলিত মুদ্রায় রূপান্তর করতে গেলে দুইটি প্রক্রিয়ায় করা যায়। যদি অ্যাপের পণ্য অনুযায়ী সুইট কয়েনের মূল্য ধরা হয় তাহলে প্রতিটি কয়েনের দাম পড়বে আমেরিকান মুদ্রা অনুযায়ী প্রায় ১০ সেন্ট। আর যদি ক্যাশে রূপান্তর করতে চান তাহলে পড়বে আমেরিকান ৫ সেন্ট।

আরও পড়ুন: কিটো ডায়েটে শর্করা খাবারের কিছু বিকল্প

কতদিন লাগবে ১ লাখ টাকার কয়েন জমাতে?

এটা নির্ভর করবে আপনি প্রতিদিন নিয়মিত কতঠুকু হাঁটছেন তার উপর।

 

সুইটকয়েন

 

সুইট কয়েন অ্যাপে চারটি প্যাকেজ আছে। সেগুলো হল মুভার, শেকার, কুয়াকার এবং ব্রেকার। সাধারন বাংলায় এই প্যাকেজ গুলোকে বলা যায় চালানো, কাঁপানো, দূঁরন্ত এবং চূর্ণ। দৈনিক সর্বোচ্চ ২০টি কয়েন পাওয়া যাবে ব্রেকার প্যাকেজে। এছাড়াও বিজ্ঞাপন দেখে দৈনিক আরও ২৫টি কয়েন পাওয়ার সুযোগ আছে। তবে এটা সবসময় পাওয়া যায় না।

আরও পড়ুন:কিটো ডায়েটে কীভাবে দ্রুত ও কার্যকর পন্থায় ওজন কমাবেন?

যদি আপনি প্রতিদিন ২০ কয়েন করে সংগ্রহ করতে পারেন তাহলে এক হাজার ডলার পেতে আপনাকে হাঁটতে হবে এক হাজার দিবস। তিন বছরের একটু কম সময়ে আপনি পেতে পারেন প্রায় এক লাখ টাকা। এছাড়া সুইট কয়েন অ্যাপের বিভিন্ন অফার থেকে আপনি কিছু পণ্য কিনে নিতে পারবেন। এই কয়েনগুলো যেহেতু ফ্রিতে পাচ্ছেন সেহেতু পছন্দসই জিনিস পাওয়া গেলে তা বাড়তি পাওনা। মূল পাওনা হেঁটেই নিন লাখ টাকা!

হাঁটা শরীর চর্চার সবচেয়ে সহজ উপায়। প্রতিদিন হাঁটার মাধ্যমে শরীরের বাড়তি মেদ ঝরানো যায়। তেমনি উচ্চ রক্তচাপ, কোলেষ্টেরল, ডায়াবেটিস, হৃদরোগসহ অনেক প্রানঘাতি ব্যাধি থেকে মুক্ত থাকা যায়।

এই লক্ষ্য ধেয়ে যদি আপনি গন্তব্যে নাও পৌঁছাতে পারেন তাহলেও যে আপনি অনেক কিছু হারিয়ে ফেলছেন তা নয়। নিয়মিত হাঁটার মাধ্যমে আপনি অনেক জীবন সংশয়ী রোগ থেকে মুক্ত থাকতে পারবেন। শরীর ফিট থাকবে। মনে আসবে প্রফুল্লতা। বেড়ে যাবে সুস্থ্য জীবনের পরিধি।

স্বাস্থ্য সুরক্ষার সাথে হেঁটেই নিন লাখ টাকা।  এটাই বা কম কীসে?