আনুশকা শর্মা এবার ‘চাকদা এক্সপ্রেস’ ক্রিকেটার


ক্রিকেট খেলা দেখতে দেখতে ক্রিকেট তারকার প্রেমে পড়েছেন অনেক নায়িকাই। হিন্দি সিনেমার নায়িকা আনুশকা শর্মা একসময় ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলির প্রেমে জড়িয়ে তাঁকেই বিয়ে করেছিলেন।

 

প্রায় চার বছর আগে সেই ২০১৮ সালের ডিসেম্বরে মুক্তি পেয়েছিল আনুশকা  অভিনীত সর্বশেষ ছবি ‘জিরো’।এদিকে ক্রিকেটার বিরাট কোহলির সঙ্গে  বিয়ে, মাতৃকালীন বিরতি মিলিয়ে অনেক দিন পর্দায় ছিলেন না আনুশকা শর্মা।

 

সেই আনুশকা  আবার চলচ্চিত্র জগতে ব্যস্ত হয়ে ওঠেছেন। এখন তিনি ঝুলন গোস্বামীর জীবনী অবলম্বনে ‘চাকদা এক্সপ্রেস’ ছবিতে অভিনয়ের কাজ শেষ  করছেন। ভারতীয় পেসার ঝুলন গোস্বামীর জন্মস্থান ভারতের পশ্চিমবঙ্গের চাকদায়। ছবির শুটিং চাকদায়ও হবে, তাই এসময় আনুশকা শর্মা কলকাতায় এসে ইতিমধ্যে ইডেন গার্ডেনে অনুষ্ঠিত ছবির শুটিংয়ের কাজ সেরে ফেলেছেন।

 

প্রসিত রায় পরিচালিত ‘চাকদা এক্সপ্রেস’ ছবিটির জন্য বেশ কয়েক মাস ধরেই প্রস্তুতি নিয়েছিলেন তিনি। পেস বোলারদের মতো হয়ে উঠতে আনুশকা  যুক্তরাজ্যে গিয়েও অনুশীলন করেছেন। তাছাড়া নিজের দেশ ভারতে তো করেছেনই।

 

ছবিটির কাহিনী গড়ে উঠেছে নারী ক্রিকেট নিয়ে। এ ছবিতে অভিনয় করে আনুশকা  খুবই আশাবাদী কেননা, তাঁর মতে, ছবিটির চিত্রনাট্য দুর্দান্ত – শুধু তাই নয় নারী ক্রিকেট নিয়ে ছবি হওয়ায় ক্রিকেট খেলা সম্পর্কে তাঁর চোখ যেন পুরোপুরি ভাবে খুলে দিয়েছে।

 

আনুশকা শর্মা
ছবি:ইনষ্টাগ্রাম

 

আনুশকা শর্মা অভিনীত ‘চাকদা এক্সপ্রেস’ ছবিটি ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে দু’এক মাসের মধ্যে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

 

আনুশকা  তাঁর শরীর সম্পর্কেও যথেষ্ট সচেতন। তেলজাতিয় খাবার তিনি খান না বলেই চলে।

 

ফল বিশেষ করে আপেল, পেয়ারা, বেদনা ইত্যাদি তাঁর খুব পছন্দের। ভাত খান একবেলা, রুটি খান দু’বেলা। নিরামিষ খাবার তাঁর পছন্দের।

 

আনুশকা  ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রীই শুধু নন, তিনি একসময় মডেলিংয়ে যথেষ্ট ব্যস্ত ছিলেন। মডেলিং করেই তাঁর নামধাম হয় গোটা ভারতবর্ষ জুড়ে। তিনি ছবির প্রযোজনার সঙ্গেও জড়িত রয়েছেন।

 

আনুশকা শর্মার অভিনয় জীবন শুরু হয় ২০০৮ সাল থেকে। সেই বছর তিনি আদিত্য চোপড়ার তিন তিনটি চলচ্চিত্রের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে হিন্দি সিনেমার জগতে আত্মপ্রকাশ করেন।

 

আনুশকা শর্মার জন্ম ভারতের উত্তরপ্রদেশের অযোধ্যায় ১৯৮৮ সালের ১ মে। তাঁর পিতার নাম অজয় কুমার শর্মা। তিনি একজন সেনা কর্মকর্তা আর তাঁর মা অসিমা শর্মা একজন গৃহিণী। আনুশকা শর্মা শর্মা স্কুল জীবন শেষ করে পরবর্তীতে বেঙ্গালুরুর মাউন্ট কারমেল কলেজ থেকে স্নাতক ডিগ্রী লাভ করেন। তাঁর সখ ছিল মডেলিং করার, তাই বোম্বেতে আসেন। তিনি ল্যাকমে ফ্যাশন সপ্তাহ সময়ে তাঁর মডেলিং জীবন শুরু করেন। অল্প দিনের মধ্যে মডেল তারকা হিসেবে তিনি জনপ্রিয় হয়ে ওঠেন।

 

আনুশকা শর্মা
ছবি:ইনষ্টাগ্রাম

 

 

সেই সূত্র ধরে চলচ্চিত্র জগতে যোগ দিতে তাঁকে কোনো ধরনের বেগ পেতে হয়নি।

আরও পড়ুন: সোনাক্ষী সিনহা: এই দেখিলাম সোনার ছবি আবার দেখি না!

 

আনুশকা  অভিনীত প্রথম ছবি ‘রাব নে বানা দে জোড়ি’ মুক্তি পায় ২০০৮ সালে। এ ছবিতে তাঁর বিপরীতে ছিলেন শাহরুখ খান।

 

২০১৩ সাল থেকে আনুশকা  ভারতীয় জাতীয় দলের ক্রিকেটার বিরাট কোহলির সাথে প্রেমের সম্পর্কে জড়ান। তারপর ২০১৭ সালে তিনি বিরাট কোহলির সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাঁদের বিয়ে হয়েছিল ইতালিতে থাকা অবস্থায় এক হোটেলে।

 

আনুশকা শর্মা অভিনীত উল্লেখযোগ্য ছবি হল – ২০০৮ সালে রব নে বানা দি জোড়ি ; ২০১০ সালে বদমাশ কোম্পানি, ব্যান্ড বাজা বারাত ; ২০১১ সালে পাতিওয়ালা হাউজ, লেডিস ভার্সেস রিকি ভাই ; ২০১২ সালে যাব তাক হ্যায় জান ; ২০১৩ সালে মাতরু কি বিজলি কা মান্দোলা ; ২০১৪ সালে পিকে ; ২০১৫ সালে বোম্বে ভেলভেট, দিৰ ধাড়কানে দো ; ২০১৬ সালে হাম হ্যায় হ্যাপি, সুলতান, এ দিল হে মুশকিল ; ২০১৭ সালে ফিল্লাউরি – ইত্যাদি।

 

anushka sharma
ছবি:ইনষ্টাগ্রাম

 

আনুশকা এ পর্যন্ত বহু পুরস্কার পেয়েছেন। তবে ২০১২ সালে শাহরুখ খানের বিপরীতে রোমান্টিক ছবি ‘জব তক হ্যায় জান’ অভিনয়ের জন্য তিনি সমালোচকদের প্রশংসা তো পেয়েছিলেন, এরই পাশাপাশি তিনি অর্জন করেন ফিল্মফেয়ার পুরস্কারে সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কারটিও।

আরও পড়ুন: প্রিয়াঙ্কা চোপড়া আর পরিণীতি চোপড়া : বলিউডের সেরা দুই নায়িকার অজানা তথ্য

 

জানা যায়, আনুশকা শর্মার মোট সম্পদের পরিমাণ ২২০ কোটি। তিনি একেকটি ছবিতে কাজ করার জন্য পারিশ্রমিক নিয়ে থাকেন ১০ কোটি রুপি। আর বিজ্ঞাপন চিত্রে কাজ করে নেন ৪ কোটি রুপি। তবে কাজ শুরুর আগেই কড়ায়গণ্ডায় বুঝে নেন সম্পূর্ণ রুপি। রুপি দিবে তো কাজ শুরু, নচেৎ কাজ নয় – এরকম চিন্তাধারায় বিশ্বাসী আনুশকা শর্মা।

ভারতীয় দলের সাবেক অধিনায়ক ও অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলীর সাফল্যে সবচেয়ে বেশি অনুপ্রেরণা প্রদানকারী হিসাবে আলোচিত আনুশকা শর্মা। পর্দায় এবার তার নিজের ক্রিকেটার হিসাবে আবির্ভাবে কেমন সাড়া ফেলে সেটাই এখন দেখার বিষয়।